ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় নিহত ৬

মেক্সিকোর উত্তর-পশ্চিমাঞ্চলে শুক্রবার এক অনুষ্ঠানে বন্দুকধারীদের হামলায় ছয়জন নিহত হয়েছে। তাদের মধ্যে অভিযুক্ত এক অপরাধী রয়েছে। কথিত এ অপরাধী এ হামলার প্রধান লক্ষ্য ছিল বলে ধারণা করা হচ্ছে। কর্তৃপক্ষ এ কথা জানিয়েছে। 


সোনোরা রাজ্যের প্রসিকিউটর দপ্তর জানায়, ‘প্রাথমিক তদন্তে ইঙ্গিত করা হয়েছে যে এটি একটি অপরাধী গোষ্ঠীর বিরুদ্ধে সরাসরি হামলা ছিল। তাদের বিরুদ্ধে নর-নারীহত্যা, স্বাধীনতা লঙ্ঘন এবং অপরাধমূলক সংঘের জন্য গ্রেফতারি পরোয়ানা ছিল। তারা আরও জানায়, মেক্সিকোর কাজেমে পৌরসভায় ভোরে এলোপাতাড়িভাবে চালানো হামলায় কথিত ওই অপরাধীর সাথে আরো পাঁচজন নিহত ও ২৬ জন আহত হয়েছে।


সেখানে তাদের জমায়েতটি ১৫তম জন্মদিনের কোনো অনুষ্ঠান ছিল কি না, তা প্রসিকিউটররা নিশ্চিত করতে পারেননি। খবরে বলা হয়, মেক্সিকোতে কার্টেল বন্দুকধারীদের সামাজিক সমাবেশ লক্ষ্য করে হামলা চালানোর ইতিহাস রয়েছে। দেশটিতে ২০০৬ সাল থেকে মাদক সংক্রান্ত ক্রমবর্ধমান সহিংসতায় ৪ লাখ ২০ হাজার জনেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে।


গত ১৭ ডিসেম্বর মেক্সিকোর মধ্যাঞ্চলীয় গুয়ানাজুয়াতো রাজ্যে তরুণ মেক্সিকানদের অংশগ্রহণে একটি ক্রিসমাস পার্টিতে বন্দুকধারীদের হামলায় ১১ জন নিহত হয়।














































































খবর এএফপি

ads

Our Facebook Page